Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
দোহার উপজেলায় জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ পালিত
বিস্তারিত

উপজেলা সমাজসেবা কার্যালয়, দোহার, ঢাকা এর আয়োজনে ০২ জানুযারী ২০২৩ খ্রিঃ তারিখে জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ অনুষ্ঠিত হয়।  সারা দেশব্যপী একযোগে উদযাপিত দিবসটির এবারের প্রতিপাদ্য ‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়’ । দিবসটির উদযাপন শুভ উদ্ভোধন করেন চেয়ারম্যান, উপজেলা পরিষদ, দোহার, ঢাকা জনাব মোঃ আলমগীর হোসেন। উদ্ভোধনী অনুষ্ঠানে গন্যমান্য ব্যক্তিদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, দোহার পৌরসভার মেয়র, উপজেলা পরিষদ এর ভাইস-চেয়ারম্যান (মহিলা), উপজেলা সমাজসেবা কর্মকর্তাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলাধীন বীরমুক্তিযোদ্ধাগন, জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কার্যক্রম, সুদমুক্ত ক্ষুদ্রঋণ, কমিউনিটি ডেভেলপমেন্টসহ বিভিন্ন কার্যক্রমের উপকারভোগীগন। 

আলোচনা সভায় বক্তারা সমাজসেবা অধিদপ্তরের নানামুখি কল্যাণকর ও জাতিগঠন মূলক কার্যক্রমের ভূয়সী প্রসংসা করেন। প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান, উপজেলা পরিষদ, দোহার, ঢাকা জনাব মোঃ আলমগীর হোসেন বলেন, সামাজিক নিরাপত্তা কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকারমূলক কার্যক্রম। এছাড়াও সুস্থ ও মানবিক সমাজ বিনির্মানে সমাজসেবা অধিদপ্তর কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোবাশের আলম বলেন, দুঃস্থ-অসহায় এবং সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যেমন- প্রতিবন্ধী ব্যক্তি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কল্যানে কিংবা আইনের সংঘাতে আসা শিশুদের জন্য সমাজসেবা কাজ করে যাচ্ছে। আলোচনা সভায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা জনাব মোঃ তানজিল আহমেদ চৌধুরী। তিনি সমাজসেবা অধিদপ্তরের দেশব্যাপি পরিচালিত মানবকল্যানমূলক ৫৪ টি কার্যক্রম সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরেন। 

আলোচনা সভায় শেষে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সূবর্ন নাগরিক কার্ড বিতরণ করা হয় দোহার বাউল শিল্পী সমিতির গান পরিবেশনার মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শেষ হয়।

ডাউনলোড
প্রকাশের তারিখ
04/01/2023
আর্কাইভ তারিখ
31/01/2025